• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রুটকে সরিয়ে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে লাবুশেন 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২১, ০৩:৪৬ পিএম
রুটকে সরিয়ে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে লাবুশেন 

চলতি অ্যাশেজে ব্যাট 🌊হাতে অসাধারণ খেলছেন অজি ব্যাটার মার্নাস লাবুশেন। দুর্দান্ত খেলার পুরষ্কারও পেয়েছেন হাতেনাতে। প্রথম বারের মতো আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছেন তিনি। বুধবার💜 (২২ ডিসেম্বর) প্রকাশিত হয়েছে আইসিসির টেস্ট ব়্যাঙ্কিং। 

এর আগে টেস্ট র‍্যাঙ্কিং🐠য়ের শীর্ষꦑে ছিলেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। তার কাছ থেকেই মুকুট ছিনিয়ে নেন লাবুশেন। পয়েন্টের হিসেবে রুটের দখলে রয়েছে ৮৯৭ আর ৯১২ পয়েন্ট পেয়েছেন লাবুশেন। 

টেস্ট ব্যাটারদের এই তালিকায় তিনে রয়েছেন অজি ব্যাটার 𒉰স্টিভ স্মিথ। তার সংগ্রহে রয়েছে ৮৮৪ পয়েন্ট। চতুর্থ স্থানে থাকা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের পয়েন্ট ৮৭৯। 

তালিকার পঞ্চম স্থানটি রয়🌞েছে ভারতীয় ব্যাটার রোহিত শর্মার দখলে। এরপরের স্থানগুলোতে রয়েছেন যথাক্রমে ডেভিড ওয়ার্নার, বিরাট ক🐲োহলি, দিমুথ করুনারত্নে, বাবর আজম ও ট্রেভিস হেড। 

টেস্ট বোলারদের তালিকায় ৯০৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন অজি বোলার প্যাট কামিন্স🔥। দ্বিতীয় স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি, নিউজিল্যান্ডের টিম সাউদি ও অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড রয়েছেন এর পরের স্থান গুলোতে। 

অল-রাউন্ডারদের তালিকার শীর্ষে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। ৩৩৮ 💛পয়েন্ট নিয়ে এই তালিকায় একমাত্র বাংলাদেশী হিসেবে চতুর্থ স্থানে 🃏রয়েছেন সাকিব আল হাসান। 

Link copied!